শিরোনাম

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Oct 18, 2016

৬ ঘন্টা ২৩ মিনিটে রাজাকার কমান্ডার, লুটেরা ও খুনি হলেন জামায়াতের নতুন আমির!

স্টাফ রিপোর্টার,
জাস্টনাউবিডি২৪

লে শান্ত ও নীরিহ প্রকৃতির নেতা হিসেবে পরিচিতি। জামায়াতে ইসলামীর মত বৃহৎ দলের শীর্ষনেতা হয়েও জাতীয় রাজনীতিতে আলোচিত নন।



বিগত ৬ বছর যাবত পালন করে আসছেন দলটির ভারপ্রাপ্ত প্রধানের দ্বায়িত্ব। বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের সুসময়ও রাজনীতিতে সম্মুখো নন জামায়াতের শীর্ষ এই নেতা!

একজন স্বচ্ছ রাজনীতিকের নাম যখন জামায়াত প্রধানের তালিকায় তখনই ‘রাজাকার কমান্ডার’ খেতাব জুটলো মকবুল আহমাদের!

জামায়াত প্রধান হিসেবে মকবুল আহমাদের শপথ নেয়ার প্রথম খবর প্রচার সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে, জামায়াতে ইসলামীর নিজস্ব ওয়েব সাইটে।

ওয়েব সাইটের সূত্র ব্যবহার করে অতিদ্রুত অনলাইন মিডিয়া ও স্যাটেলাইট চ্যানেল গুলো সংবাদটি প্রচার শুরু করে।

সদ্য শপথ নেয়া মকবুল আহমাদের নাম প্রকাশের ঠিক ৬ ঘন্টা ২৩ মিনিট পর তার বিরুদ্ধে রাজাকার কমান্ডার, অগ্নি সংযোগ ও খুনের প্রথম অভিযোগ দিয়ে রিপোর্ট প্রস্তুত করে অনলাইন বাংলা ট্রিবিউন পত্রিকা

‘জামায়াতের নতুন আমির: ৭১-এর রাজাকার-কমান্ডার, আছে হত্যার অভিযোগ’- শিরোনামে ফেনি মুক্তিযোদ্ধা কমান্ডারের বরাতে রাত ১ টা ১৩ মিনিটে প্রকাশ করা হয় রিপোর্টটি।

এর মধ্য দিয়েই বাংলাদেশে রাজাকার কমান্ডার খেতাব প্রাপ্তির ক্ষেত্রে দ্রুততার রেকর্ড সৃষ্টি করলেন মকবুল আহমাদ। একই সাথে ১৯৭১ সালে একাধিক খুন ও পাড়ায় পাড়ায় অগ্নি সংযোগের গুরুতর অভিযোগও অর্জন করেছেন এদিন।


ফলে প্রথম দিন থেকেই জামায়াতে ইসলামীর নবনিযুক্ত আমিরের জন্য কার্যকর মিডিয়া সম্ভাষণ শুরু হল।

খোঁজ নিয়ে জানা যায়, ইতিপূর্বেও আমির নির্বাচনের পর প্রয়াত মাওলানা নিজামি এ ধরনের অভিজ্ঞতার মধ্য দিয়ে এসেছিলেন।

গোলাম আজমের অবসরের পর আমির হিসেবে নিজামীর শপথ গ্রহনের পরই যুদ্ধাপরাধের শীর্ষ নেতৃত্ব অভিধা প্রদান করা হয় তাকে। এর আগে এ ধরনের কোন পরিচিতি নিজামীর ছিলোনা।
এ ব্যাপারে জামায়াতের ঢাকার একজন থানা শাখা প্রধান নাম প্রকাশ না করার শর্তে জাস্টনাউবিডি২৪ কে বলেন,

‘এদেশের নোংরা রাজনীতির কারনে জামায়াত এখন এমন একটি ফিল্টারের নাম, যার এক পাশ থেকে মুক্তিযোদ্ধা কমান্ডার প্রবেশ করলে অন্যপাশ দিয়ে তিনি একাত্তরের রাজাকার কমান্ডার ও ধর্ষক হয়ে বেরিয়ে আসেন।’

উদাহরন হিসেবে তিনি জামায়াত সমর্থক মুক্তিযোদ্ধাদের সংগঠন জাতীয় মুক্তিযোদ্ধা পরিষদের নাম উল্লেখ করেন।

‘মুক্তিযোদ্ধাদের সংগঠনটিতে স্বীকৃত অনেক বীর মুক্তিযোদ্ধা থাকলেও তাদেরকে আজ রাজাকার বলা হচ্ছে’ বলছিলেন জামায়াতের এই থানা আমির।


রাজধানীর স্বনামধন্য একটি হাইস্কুলের প্রধান শিক্ষক নাম গোপন রাখার আবেদন জানিয়ে জাস্টনাউবিডি২৪ কে বলেন, ‘এসব দৃষ্টান্ত ঐ সকল মানুষের জন্য শিক্ষা যারা মনে করেন জামায়াতের কিছু পরিবর্তন হলে বিরোধীতা বন্ধ হয়ে যাবে। বরং মিশরে স্বাধীনতা যুদ্ধের প্রধান সংগঠনটিও রেহাই পায়নি।’

ব্রাহারহুডের নাম উল্লেখ করে এই শিক্ষাবিদ বলেন,

‘জামায়াতকে পুরোপুরি তার কাজ থেকেই সরে আসতে হবে, কেবল তখনই এ ধরনের বিরোধীতা থেকে মুক্তি পেতে পারে দলটি। কোন ইসলামী দল কর্তৃক বিরোধীদের মন পাওয়ার প্রচেষ্টাকে প্রত্যাখ্যান করে কোরআনেও এ কথাটা কিন্তু বলা হয়েছে।’

বাংলা ট্রিবিউনকে দেয়া জামায়াতের কেন্দ্রীয় নেতা মাওলানা হাবিবুর রহমানের মন্তব্য,

‘এগুলো মিথ্যা প্রচারণা। ঘণ্টাখানেক আগেও এসব ছিল না। দায়িত্ব পাওয়ার পর এসব মিথ্যা অভিযোগ উঠেছে। আমিরে জামায়াত ও জামায়াতের বিরুদ্ধে এগুলো ষড়যন্ত্র।’
এই মুহুর্তে জামায়াতের মত সংগঠনে মকবুল আহমাদের নতুন দ্বায়িত্ব কতটা চ্যালেঞ্জিং হয়ে ওঠে সেদিকেই তাকিয়ে আছেন দেশের রাজনৈতিক পর্যবেক্ষকগন। যদিও দলীয় অঙ্গনে প্রচন্ড আস্থা ও গ্রহনযোগ্যতা রয়েছে তার।
-জাস্টনাউবিডি২৪

(জাস্টনাউবিডি২৪ এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট সূত্র উল্লেখ স্বাপেক্ষে ব্যবহার যোগ্য।)

6 comments:

  1. পৃথিবীর সব যুগে শয়তান একই কাজ করেছে। আপনি আল্লাহর ওপর ভরসা করুন স্যার। আমরা জীবন দিতে প্রস্তিত আছি।

    ReplyDelete
  2. ইনশাল্লাহ ফেরাউনের মত হাসিনাও একদিন ধ্বংস হবে।

    ReplyDelete
  3. ভাই মিডিয়া হইলো একেকটা কুকুর।

    ReplyDelete
  4. খবর নিলে হয়ত জানা যাবে ঐ পত্রিকায় যে এই রিপোর্ট করেছে তার হয়ত জন্ম পরিচয় নেই অথবা তার বাবা/দাদা/ অথবা তার আত্মীয়ের মধ্যে কেউ না কেই এই সকল কাজের সাথে জরিত ছিল । আমরা আল্লাহর কাছে দোয়া করি হে আল্লাহ্‌ তুমি এদের প্রত্যেকের ঘরে একেকটা ঐশী তৈরি করে দাও । তাদেরকে তুমি দুনিয়ার ফেরাউনের মত, আবু জাহেলের মত লাঞ্চনার মৃত্যু দিও ।

    ReplyDelete
    Replies
    1. আমিন।
      ভাই আপনি ঠিকই বলেছেন।

      Delete