শিরোনাম

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Jul 13, 2016

তীব্র নিন্দার ঝড়ঃ ১৫ ঘন্টা পরিত্যাক্ত ছিলো প্রথম আলোর ফেসবুক পেজ!

স্যোসাল মিডিয়া প্রতিবেদক,
জাস্টনাউবিডি২৪


গত ৪ দিন সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে পড়ে ট্রান্সকম গ্রুপ। সর্বজন গ্রাহ্য আন্তঃধর্মীয় স্কলার ডাঃ জাকির নায়েককে নিয়ে অব্যাহত তথ্য সন্ত্রাসের অভিযোগে একঘরে হয়ে পড়েছে দুটি পত্রিকা। এরই জেরে সামাজিক মাধ্যম গুলোতে ট্রান্সকমের প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকায় আগুন দিয়ে ছবি প্রকাশের হিড়িক পড়েছে।




ঘটনার সূত্রপাত ডেইলি স্টারকে ঘিরে। বাংলাদেশে জঙ্গি হামলার প্রেক্ষাপটে স্কলার জাকির নায়েককে জড়িয়ে উদ্দেশ্যমূলক রিপোর্ট প্রকাশ করে ডেইলি স্টার। যার প্রতিক্রিয়ায় বিজেপি শাসিত ভারতে প্রথম বারের মত ব্যাপক মিডিয়া চক্রান্তের শিকার হন জাকির নায়েক। ফলে নির্ধারিত সময়ে ভারত প্রত্যাগমনও বাতিল করে দেন ডাঃ জাকির। বাংলাদেশের ইংরেজি পত্রিকাটি মিঃ নায়েকের বিরুদ্ধে এমনতর মিথ্যাচার করায় এখন ব্যাপক সমালোচনার মুখে রয়েছে।

যদিও কোনরুপ বিজ্ঞপ্তি ছাড়াই পরে ঐ রিপোর্টটি বাতিল করে দেয় ডেইলি স্টার। মূলত মিঃ নায়েকের পক্ষ থেকে ডেইলি স্টারের জবাবি ভিডিও প্রকাশ হলে বাংলাদেশে চাপ আরো তীব্র হয়। এর দুই দিন পরই ভারতীয় গোয়েন্দা সংস্থার বরাতে ডেইলি স্টারের রিপোর্ট মিথ্যা প্রমাণিত হওয়ায় ক্ষোভে ফেটে পড়ে পুরো বাংলাদেশ।

জানা গেছে পরিবর্তিত বৈরি পরিস্থিতির মুখে শুরু থেকেই কৌশলী ভূমিকা গ্রহণ করে ডেইলি স্টার। দ্রুততার সাথেই তুলে নেয় ফেসবুকের রেটিং অপশন। ফলে সেই ক্ষোভটিই গিয়ে পড়ে তার সহযোগী বাংলা প্রথম আলোর ওপর।

আজ দুপুর আড়াইটায় ট্রান্সকম গ্রুপের বাংলা পত্রিকা প্রথম আলোর ভ্যারিফায়েড ফেসবুক পেজটিতে গিয়ে পনেরো ঘন্টা যাবত পরিত্যাক্ত অবস্থায় দেখা যায় সেটি। এর মধ্য দিয়ে পেজটিতে প্রতি ঘন্টায় বেশ কয়েকটি পোস্ট করার ধারাবাহিকতাটি রুদ্ধ হল।

পেজে গিয়ে দেখা যায়, সর্বশেষ গতকাল বগুড়ার একটি খবর শেয়ার করেছিলো পেজটি। বিপুল সংখ্যক ক্ষুব্ধ পাঠক পত্রিকাটির ফেসবুক পেজে এসে নেগেটিভ রেটিং প্রদান করায় ইতিমধ্যে সেটি নিম্নতম অবস্থানে চলে গেছে। সর্বশেষ খবর বলছে, গতকাল প্রকাশিত সর্বশেষ নিউজটির পর আজ দুপুরে 'বুদ্ধিজীবী সাংবাদিকদের সঙ্গে বসছেন খালেদা' শিরনামের পোস্ট দিয়ে শুরু করে তারা। দীর্ঘ ১৫ ঘন্টা বন্ধ থাকা পেজটি এরপর থেকে অস্বাভাবিক গতিতে প্রতি ২-৪ মিনিট অন্তর পোস্ট দিতে থাকে। একটি আলোচিত দৈনিকের পেজ ১৫ ঘন্টা পরিত্যাক্ত হবার ঘটনাকে নিজেদের বিজয় হিসেবে দেখছেন আন্দোলনরত এক্টিভিস্টরা।


অনলাইনে ছড়িয়ে পড়া ডেইলি স্টার ও প্রথম আলোর কিছু ছবি


-জাস্টনাউবিডি

1 comment:

  1. অসাম ভাই দারুন।

    ReplyDelete