শিরোনাম

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Dec 23, 2015

গরু, পতিতা ও মোদি- ইয়াহুর জরিপে ভারতীয়দের 'বর্ষসেরা'

আন্তর্জাতিক, 
জাস্টনাউবিডি২৪

০১৫ সালজুড়ে ভারতের বর্ষসেরা কে?

বিখ্যাত সার্স ইঞ্জিন ইয়াহু 'গরুর' নাম ঘোষণা করেছে। চারপায়ী এ পশুকে কেন্দ্র করে ইতিমধ্যে রেকর্ড সৃষ্টিকারীরা শুধু এখানেই সীমাবদ্ধ নয়!

তাদের রয়েছে আরেক আকর্ষনীয় বিষয়বস্তু- 'পতিতা'।

হ্যাঁ। বিশ্বের সর্বনিকৃষ্ট পতিতা, সানিলিওন। ২০১৫ সাল জুড়ে ভারতীয়দের অনলাইন অনুসন্ধানে শীর্ষে ছিলো এই পতিতার নাম।

এর সাথেই রয়েছে ভারতীয় চরমপন্থী নেতৃত্ব- নরেন্দ্র মোদির নামটিও।


'গরুর সেবায়'(!?) মানুষ বলি দেয়ার (নরহত্যা) ভারতীয় অসভ্যতাগুলো বিনোদনের জন্য পতিতা রানীকে বেছে নিয়েছে। সেই সাথে এহেন কর্মের নেতৃত্বে 'সফলতার' স্থানটি মোদির।


ভারতের প্রাচীনতম স্থাপনা বাবরি মসজিদ ভাঙ্গা ও গুজরাট দাঙ্গার মত মুসলিম গণহত্যাগুলোর মদতদাতাদের কট্টর সমর্থক এই মোদি। তার নামে গুজরাট হত্যাকান্ডে অংশ নেয়ার শক্তিশালী অভিযোগ।

ভারতের সংখ্যাগরিষ্ঠ সমর্থন নিয়েই আজ তিনি প্রধানমন্ত্রী!


উল্লেখ্য, সরকার তরফে গরুকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খাদ্য হিসেবে গরুর ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। মানুষ হত্যার বিপরীতে যার নাম দেয়া হয়েছে 'গোহত্য'!

ইতিমধ্যে আলোচিত 'গরুর' জন্য ভারতে বহু মানুষকে হত্যা ও নির্যাতন করা হয়েছে! প্রতিবাদে সেদেশে বসবাসকারী ৪১ জন বিবেকবান লেখক, সাহিত্যিক ও বুদ্ধিজীবিরা রাষ্ট্রিয় সম্মাননা ফেরত দিয়েছেন। বিনিময়ে উল্টো হয়েছেন কটুক্তির শিকার।

পরিনতিতে জনপ্রিয় হিরো আমির খানও সপরিবারে ভারত ত্যাগ করতে বাধ্য হয়েছেন।


অন্যদিকে পর্ণস্টার নামে পতিতা সরদারনীকে ভারতের 'সাংস্কৃতিক অঙ্গনে' প্রতিষ্ঠিত করা হয়েছে। ভারতীয় পরিবেশে, এক পতিতার প্রকাশ্য 'সম্মান প্রদানের' সময়টিতেই বাধাহীন ধর্ষন কান্ডে আক্রান্ত হয় ভারত।


ধর্ষণ, গণধর্ষণ স্বাভাবিক শব্দে পরিনত হয়েছে গোটা ভারত জুড়ে। এরই প্রেক্ষিতে বছরের মাঝামাঝি সময় 'পর্ণগ্রাফী সাইট নিষিদ্ধ' করলেও সে দেশের প্রভাবশালী ও সংখ্যাগরিষ্ঠ অঙ্গনের প্রবল বিরোধীতায় আবারও খুলে দেয়া হয়।

সেদেশের সংখ্যাগরিষ্ঠ লোকের তীব্র মানসিক অসুস্থতা প্রকাশ পেতে থাকে। এহেন বর্বরতাগুলো এখন সেদেশের 'সবচাইতে জনপ্রিয় চর্চা' বলে স্বীকৃত হল!


হিন্দুত্ববাদ শাসিত ভারত জুড়ে জোর পূর্বক নারী ধর্ষনের বিষয়টি যখন সামাজিক আওতায় চলে আসতে শুরু করেছে ঠিক তখনই এক ধর্ষককে আদালতের মাধ্যমে 'নাবালক সাব্যস্ত করে' ছেড়ে দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। যা নিয়ে বিশ্বজুড়ে সমালোচনার ঝড় উঠেছে।

সাথে নিজেদের ঘরে ঝড় তুলতে চাচ্ছেন সে দেশের বিবেকবান সংখ্যালঘু অংশটি। ইতিমধ্যে যারা গরু ইস্যুতে কার্যত পর্যুদস্ত ও একঘরে হয়ে পড়েছেন।


এ সকল জঘন্য কর্মকান্ডে অত্যন্ত চতুরতার সাথে প্রয়োজন মাফিক নিরব ও সরব নেতৃত্ব দিয়ে যাচ্ছে উগ্রহিন্দুত্ববাদী শাসকশ্রেণী। কেন্দ্রীয় নেতৃত্বে রয়েছেন নরেন্দ্র মোদি।


একটি বৃহৎ জনসংখ্যার দেশে সংখ্যাগরিষ্ঠের পছন্দে প্রধানমন্ত্রী নির্বাচিত হবার পর, চরমপন্থী মোদির নিষেধাজ্ঞা তুলে নিতে বাধ্য হয় পশ্চিমা দেশগুলো।

ফলে গণতন্ত্রকে ব্যবহার করে চরম বর্বরতাও প্রতিষ্ঠা পেয়ে যাচ্ছে বলে পর্যবেক্ষনে সামনে আসছে।


বিখ্যাত সার্স ইঞ্জিন ইয়াহুর পর্যবেক্ষনে সেই বিষয়টিই যেন প্রকাশ পেল। মোহাম্মদ আখলাককে পিটিয়ে মেরে ফেলার উপলক্ষ্য চার পায়ের গরুই এখন ভারতের সেরা 'ব্যাক্তিত্ব'!


একটি বিবৃতি দিয়ে ইয়াহু জানিয়ে দিচ্ছে, "In an unexpected twist, the humble 'Cow' emerged as 'Personality of the Year', trumping other high-profile contenders for the top spot. It started with the Maharashtra government announcing a ban on sale of beef in the state - a move, which led to massive debates online and offline, spiraling into the 'beef controversy',

এছাড়া বিহার নির্বাচন, সালমান খান ও আইএস রয়েছে ভারতীয়দের নজরে।




জাস্টনাউবিডি২৪
(কপিরাইট)

3 comments:

  1. real face of naked india.

    ReplyDelete
  2. মালুরা আর কি করবে?

    ReplyDelete
  3. এই হল এদের অবস্থা!! ছি ছি ছিঃ

    ReplyDelete